Top 7 Photoshop Plugins – ফটোগ্রাফি টুলসঃ সেরা ৭ ফটোসপ প্লাগ-ইনস Leave a comment

Top 7 Photoshop Plugins বা ফটোগ্রাফি টুলসঃ সেরা ৭ ফটোসপ প্লাগ-ইনস+ফটোসপ আজ অবদি সব থেকে জনপ্রিয় ফটো-প্রোসেসিং সফটওয়্যার হলেও অনেকের কাছে এর প্রায় ৯০ শতাংশ ম্যানুয়াল কাজের ধরণ একটু ঝামেলাপূর্ণ মনে হয়। আবার ফটোসপে পর্যাপ্ত ফটোপ্রসেসিং ফিচার থাকা সত্বেও একটু অতিরিক্ত তো সবাই আশা করে। সৌভাগ্যবশত অন্যান্য ফটো-প্রোসেসিং টুলের প্রিসেট বা অটোম্যাটিক ফিক্সিং এর সুবিধা এখন ফটোসপেও পাওয়া যাচ্ছে। প্রতিনিয়ত ফটোশপের জন্যে শত শত প্লাগ-ইনস ও এক্সটেনশন তৈরি হচ্ছে যেগুলোর ব্যাবহার ফটোশপের কাজকে অনেক সহজ সরল এবং টাইম সেভিং করে তুলেছে। এসব শত শত প্লাগ-ইনস থেকে আজ আমরা কিছু প্রয়োজনীয় প্লাগ-ইনস এর ব্যবহার সম্পর্কে আলোচনা করব.

 

01. Portraiture: প্রোফেশনাল পোট্রেট ফটোগ্রাফারদের জন্যে এটি একটি চমৎকার ফটোসপ প্লাগ-ইন। এতে রয়েছে আটোমেটিক স্কিন স্মুথিং এলগোরিদম। প্লাগ-ইনটি ডার্ক সারকেল, পিম্পল, হোয়াইট স্পট ইত্যাদি নিমেষেই দূর করে পোর্ট্রেট ছবিতে আনে প্রফেশনাল লুক। ঝামেলাবিহীন সহজে ব্যাবহার যোগ্য এই প্লাগ-ইন এ্রর জুড়ি মেলা ভার।

 

02.ParticleShop: ইলাস্ট্রেটর প্রেমিদের মাঝে ডিজিটাল আর্ট খুব জনপ্রিয়। সৌভাগ্যক্রমে Corel তাদের ব্রাশ টেকনোলজি ডিজিটাল আর্টিস্টদের জন্য এনেছে ফটোসপে। দারুন এই প্লাগ-ইনে রয়েছে Debris, Fabric, Fine Art, Fur, Hair, Light, Space, Smoke and Storm সহ ১১ টি ভিন্ন ভিন্ন ব্রাশ টুল।

 

03. Fixel Contrastica 2 ফিক্সেল কন্ট্রাসটিকা একটি স্মার্ট Contrast Intensifier ফটোসপ প্লাগ-ইন। খুব সহজে ব্যবহারযোগ্য প্লাগ-ইনটি একই সাথে ছবির লোকাল এবং গ্লোবাল কন্ট্রাস্টকে টার্গেট করতে পারে। যে কাজটি ফটোসপে ম্যানুয়ালি করা অনেক সময় সাপেক্ষ ব্যাপার সেটি এই প্লাগ-ইন দিয়ে আপনি নিমেষেই করে ফেলতে পারবেন।

 

04. B&W Effects ফটোসপের বিল্ট-ইন সাদাকালো ইফেক্ট অপশনের তুলনায় অধিক কাস্টমাইজেবল ফিচার রয়েছে এই প্লাগ-ইনটিতে। এই প্লাগ-ইনে রয়েছে ইউনিক BNW এলগোরিদম, যার সাহায্যে টোন এবং প্যাটার্ণ উভয় এলিমেন্ট এর ডিটেইল বাড়িয়ে ছবিতে ত্রি ডাইমেনশনাল স্বাদ যোগ করে।

 

05. Filter Forge  যারা নানা রকম ইফেক্ট দিয়ে ছবিকে সাজাতে ভালবাসেন তাদের জন্যে এটি একটি আদর্শ প্লাগ-ইন। এতে রয়েছে শত শত প্রিসেট ডাইইনামিক ইফেক্ট যা ছবির কোয়ালিটি নষ্ট না করেই প্রসেস করতে পারে।

 

06. Kubota Texture Tools Industrial এই প্লাগ-ইনটিতে রয়েছে বহু রকমের টেক্সচার, বর্ডার ও টেমপ্লেট যার ব্যাবহার আপনার ছবিতে আনবে প্রফেশনাল লুক।

 

07. virtualPhotographer যারা অল্প সময়ে ছবিকে দারুন ভাবে প্রসেস করতে চান তাদের জন্য virtualPhotographer একতট দারুন প্লাগ-ইন। এর প্রিসেট গুলো সেকেন্ডেই আপনাকে দেবে স্টাইলিশ ইমেজ।

 

ফটোগ্রাফি টুলসঃ সেরা ৭ ফটোসপ প্লাগ-ইনস
ফটোগ্রাফি টুলসঃ সেরা ৭ ফটোসপ প্লাগ-ইনস

Leave a Reply

Home
Hot Deals
Account
0
Cart