Xiaomi Dual Camera Smartphone Redmi Pro – শাওমি নিয়ে এলো ডুয়াল ক্যামেরা স্মার্টফোন Leave a comment

Xiaomi Dual Camera Smartphone Redmi Pro, নোট ৩ প্রো, MI5 -এর বিপুল জনপ্রিয়তার পর  চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি উন্মুক্ত করল তাদের নতুন স্মার্টফোন Redmi Pro. পূর্বের ন্যায় এই ফোনটিরও রয়েছে একাধিক ভার্সন। বর্যেতমানে একই সাথে ৩ টি ভার্সন উন্মুক্ত করেছে প্রতিষ্টানটি। ভার্সন গুলো হল,

১। Helio X20 চিপের সাথে ব্যবহার করা হয়েছে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ,

২। Helio X25 চিপের সাথে ব্যবহার করা হয়েছে ৩ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ

৩। এবং আরেকটা ভার্সনে  Helio X25 এর সাথে ব্যবহার করা হয়েছে  ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

Redmi Pro
Redmi Pro

মোটামুটি এই তিনটি সংস্করণে পাওয়া যাবে নতুন এই স্মার্টফোনটি যেগুলোর সম্ভাব্য দাম রাখা হয়েছে   ১১০০, ১৬৯৯ ও  ১৯৯৯ চায়নিজ ইউয়ান।নতুন এই স্মার্টফোনের সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে এর ডুয়েল ক্যামেরা, যেটার রিয়ার ক্যামেরায় আছে 13 MP Sony IMX-258 সেন্সর, 2.0 Aperture ও PDFF অটোফোকাস।ফ্রন্ট ফেসিং ক্যামেরায় রয়েছে  ৫ মেগাপিক্সেল Samsung Camera Sensor. ক্যামেরা ফ্লাসটি রাখা হয়েছে ডুয়াল ক্যামেরার মাঝামাঝি যেন সর্বাধিক লাইট এক্সপোজার পাওয়া যায়।  ভাল সেলফি ছবি তোলার জন্য, ফ্রন্ট ক্যামেরায় রয়েছ 85 Degree Wide Angle Lens যা 2.0 এপেরচার বিশিষ্ট হওয়ায় লো লাইটেও ভাল মানের ছবি পাওয়ার নিশ্চয়তা দেয়।এছাড়াও Redmi Pro এর অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে 2.5 gHz Deca-core  Helio X25 CPU, Mali T880 GPU, তবে সেটি শুধু ৪জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সংস্করণটির ক্ষেত্রে।

Helio X25
Helio X25

অন্যদিকে 3 GB RAM ও 64 GB Storage সংস্করণটিতে ২.৩ গিগাহার্টজের একই প্রসেসর থাকবে। Xiaomi জানিয়েছে, এই স্মার্টফোনটি রেডমি সিরিজের সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন। এ ছাড়া অন্য সংস্করণটিতে থাকবে 2.1 gHZ  Deca-core MTK Helio X20 CPU. ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি Note 3 Pro এর পেছনে থাকলেও এটির  ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে এর সিরামিক হোম বাটনে। ৫ দশমিক ৫ ইঞ্চি ফুল-এইচডি LED 2.5D Curve Display এর সঙ্গে থাকছে 342 PPI পিক্সেল ঘনত্ব। ফাস্ট চার্জিং সুবিধার জন্য অ্যালুমিনিয়াম বডির হ্যান্ডসেটটিতে আছে USB type C Port. প্রো সিরিজ হওয়া সত্বেও ফোনটিয়ে ডিয়াল সিম ব্যবহারের সুবিধা থাকছে একটি ন্যানো সিম এবং একটি মাইক্রো সিম ব্যবহার করা যাবে, সাথে আছে 128 GB পর্যন্ত Micro SD কার্ড ব্যবহারের সুবিধা। কানেক্টিভিটির মধ্যে রয়েছে G LTE, ওয়াইফাই, Bluetooth 4 ও অন্যান্য স্মার্ট প্রায় সবকিছুই।4050 mAh উচ্চঘনত্ব লিথিয়াম আয়ন ব্যাটারী সহ ফোনটি ওজনে খুবই হালকা, মাত্র ১৭৪ গ্রাম।

Leave a Reply

Home
Hot Deals
Account
0
Cart