Redmi 3 Pro – শাওমি এবার নিয়ে এলো রেডমি ৩ এর নতুন সংষ্করণ Leave a comment

সম্প্রতি শাওমি অবমুক্ত করেছে রেডমি ৩ এর নতুন একটি ভার্সন Redmi 3 Pro. নতুন এই ভার্সনে ম্যামোরি, ইন-বিল্ট স্টোরেজ ও সেন্সর এরিয়াতে থাকছে গুরুত্বপূর্ণ আপডেট। এছাড়াও বরাবরের মত সফটোয়্যার টুইকস তো থাকছেই। চায়নাতে এর দাম রাখা হয়েছে প্রায় 899 CNY যেখানে রেডমি ৩ এর ইউনিভার্সাল ভার্সনের দাম 699 CNY. উন্নত বিল্ট ম্যাটারিয়ালের জন্যই এর দাম বেশি রাখা হয়েছে বলে বাজার গবেষকগন ধারণা করছেন। ২০১৬ এর ৬ ই এপ্রিল চায়নাতে প্রথম বারের মত Xiaomi Redmi 3 Pro বিক্রি শুরু হয়। এখন পর্যন্ত চিনের বাইরে ইন্ডিয়া অথবা অন্য কোন দেশে ডিভাইসটি বিক্রি হচ্ছে বলে জানা যায়নি। চায়নাতে বর্তমানে গোল্ড, সিলভার ও গ্রে এই দিন রঙে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে।

 

নতুন Redmi 3 Pro তে থাকছে অতিরিক্ত RAM ও ROM এবং শাওমির অন্যান্য হাই বাজেট স্মার্টফোনের মত ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সুবিধা যা এর আগের ভার্সনে ছিলনা। বাকী সব ফিচার এবং গঠনাকৃতি আগের ভার্সনের মতই অপরিবর্তিত রাখা হয়েছে। এতে থাকছে 5-inch HD (720×1280 pixels) IPS Display, Octa-core Qualcomm Snapdragon 616 processor যার চারটি কোরের ক্লোক স্পিড 1.2 gHz এবং বাকী চারটির 1.5 gHz. এতে আরো রয়েছে সুপারফাস্ট 3GB LPDDR3 RAM এবং স্মুদ গেমিং এক্সপেরিয়েন্সের জন্য Adreno 405 গ্রাফিক্স প্রোসেসিং ইউনিট। এছাড়াও অধিক ফাইল ধারণের জন্য এতে রয়েছে 32 GB বিল্ট-ইন স্টোরেজ যা 128 GB পর্যন্ত বর্ধিত করা যাবে। যেখানে Redmi 3 তে ছিল মাত্র 16 GB Storage ও 2 GB RAM.

 

রেডমি ৩ এর ন্যায় Redmi 3 Pro তেও রয়েছে 4100 mAh নন রিমুভেবল লিথিয়াম আয়ন ব্যাটারি। এতে এন্ড্রয়েডের নতুন কোন ভার্সন দেওয়া না হলেও অল্প পরিসরে কাস্টমাইজড MIUI 7 রম ফার্মওয়্যার হিসেবে ব্যবহার করা হয়েছে। রিয়ার ক্যামেরা হিসেবে রয়েছে ফুল এইচডি ভিডিও ধারণ ক্ষমতা সম্পন্ন 13 Megapixel শাওমি স্পোর্টস ক্যামেরা এবং ঝকঝকে সেলফি নেওয়ার জন্য ফ্রন্টে রয়েছে 5 Megapixel Camera. রিয়ার ক্যামেরার ন্যায় এটির ফ্রন্ট ক্যামেরাও এইচিডি ভিডিও ধারণ করতে পারে। ডুয়াল সিম কার্ড ধারণ সম্পন্ন Redmi 3 Pro তে রয়েছে হাইব্রিড সিম স্লট যা মাইক্রো এসডি কার্ডের পাশাপাশি একটি ন্যানো ও একটি মাইক্রো সিম কার্ড ধারণ করতে পারে।

ফাস্টেস্ট কানেক্টিভিটির জন্যে Redmi 3 Pro তে রয়েছে 4G LTE সুবিধা। আর পাশাপাশি স্মার্টফোন সমূহের অন্যান্য সুবিধা যেমনঃ Bluetooth, GPS, A-GPS, Glonass, GPRS/ EDGE, Micro-USB, and Wi-Fi 802.11 b/g/n তো থাকছেই। 139.3×69.6×8.5mm ডাইমেনশন বিশিষ্ট স্মার্টফোনটি ওজনে অনেক হালকা (মাত্র ১৪৪ গ্রাম)।

Leave a Reply

Home
Hot Deals
Account
0
Cart