Android TV Box Xiaomi – মি টিভি বক্স Leave a comment

Android TV Box Xiaomi বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অপারেটিং সিস্টেম। এখন এটি শুধুমাত্র মোবাইলের মধ্যেই সীমাবদ্ধ নয়, ঘড়ি থেকে শুরু করে টিভি পর্যন্ত সবকিছু এখন চলছে এই অপারেটিং সিস্টেম এর ওপর ভিত্তি করে।

অ্যান্ড্রয়েড টিভি বলতে এমন একটা টিভি বোঝায় যা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম এর মাধ্যমে নিয়ন্ত্রন করা হয়। এতে আরো বেটার এক্সপেরিয়েন্স পাওয়া সম্ভব, আরো বেটার রিমোট সাপোর্ট, বিশেষ করে অ্যাপ রান করানোর সুবিধা। তবে এই ধরনের টিভি অন্যান্য টিভি অপেক্ষাকৃত বেশ দামি। চাইলেই ঘরের সাধারন টিভি পাল্টিয়ে স্মার্ট টিভি কেনাটা সহজসাপেক্ষ নয়। তবে চাইলে আপনার সাধারন টিভি টাকে ছোট একটা ডিভাইসের মাধ্যমে স্মার্ট টিভিতে রুপান্তর করতে পারেন। এই ডিভাইসটিকে বলা হয় অ্যান্ড্রয়েড টিভি বক্স।

 

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম
অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম

অ্যান্ড্রয়েড টিভি বক্সকে একটি টিভি কন্ট্রোলার বলতে পারেন। আপনার টিভিতে কি দেখানো হবে সেটা শুধুমাত্র এই বক্সের মাধ্যমে কন্ট্রোল করতে পারবেন। এমনকি এর জন্য আপনাকে টিভির রিমোটও ইউজ করা লাগবেনা। টিভি বক্সের রিমোট ইউজ করে অপারেট করতে পারবেন। আপনার টিভি শুধু মনিটর হিসেবে কাজ করবে, যেমনটা কম্পিউটার মনিটর সিপিউ এর নির্দেশে সবকিছু প্রদর্শন করে।

টিভিতে অ্যান্ড্রয়েড রান করানোর সবচেয়ে বড় সুবিধা হলো অ্যান্ড্রয়েডকে বিশাল স্ক্রীনে উপভোগ করা।
সাথে অ্যান্ড্রয়েড অ্যাপ, গেম, মুভি যেকোন সময় প্লে করতে পারবেন। আর টিভিতে ইন্টারনেট সংযোগ যুক্ত করার মাধ্যমে ইন্টারনেট কন্টেন্ট যেমন ইউটিউব, নেটফ্লিক্স বা যে কোন ওয়েবসাইট থেকে যেকোন ভিডিও স্ট্রিম করতে পারবেন। শুধু আপনার বর্তমান টিভিকে AV বা HDMI ক্যাবলের সাথে সংযোগ করতে হবে।

Werless Bluetooth রিমোর্ট কনট্রোল
Werless Bluetooth রিমোর্ট কনট্রোল

আজ আলোচনা করবো এমনি একটি অ্যান্ড্রয়েড টিভি বক্স Mi TV Box 3 নিয়ে। Mi TV Box 3 সাধারন টিভিতে সংযোগ করে, WiFi বা Internet এর মাধ্যমে You Tube এ ভিডিও দেখতে পারবেন। এমনকি Facebook ব্যাবহার করা সহ Google Play Store থেকে বিভিন্ন ধরনের গেইম Download করে খেলতে পারবেন। এটাতে কোন ডিস লাইনের সংযোগ ছাড়াও ২৫০টির মতো টিভি চ্যানেল দেখা যায়। এছাড়াও এতে যে কোন ধরনের App ব্যাবহার করা যায়। মাইক্রো HD কার্ড সাপোর্ট করে। USB পোর্ট সাপোর্টেড এক্সটার্নাল আনলিমিটেড স্টোরেজ এক্সপেনশন, দেখা যায় 4K Resolution এর যে কোন ভিডিও। অর্থ্যাৎ এই TV Box এর মাধ্যমে একটি HD অ্যান্ড্রোয়েড ফোনের যাবতীয় সুবিধা পাওয়া যায়। Mi TV Box 3 রয়েছে 4K HD সাপোর্টার RAM: 2GB DDR3 এবং ROM: 8GB eMMC আর রয়েছে ইউনিক Cortex-A53 এর 2.0GHz কোয়াড কোর প্রসেসর। এতেও ব্যাবহার করা হয়েছে অ্যান্ড্রোয়েড ফোনের মতো আপডেট 6.0 মার্সম্যালো ভার্সন।  এর প্যাকেজের সাথে রয়েছে একটি Werless Bluetooth রিমোর্ট কনট্রোল।

Mi Tv Box
Mi Tv Box

এই পণ্যটি গেমিংয়ের জন্য দুর্দান্ত কারণ এটি দ্বারা আপনি এই গেমগুলি অফার করতে সক্ষম যা সর্বোচ্চ গ্রাফিক্স প্রদর্শন করে। প্রসেসরটি কিছু হেভি-ডিউটি গেমিং পরিচালনা করার জন্য যথেষ্ট শক্তিশালী, যার ফলে বাজারে এই পণ্যটি এত ব্যাপকভাবে সুপরিচিত লাভ করেছে।

 

Gaming Mode
Gaming Mode

আপনি যদি এই স্মার্ট টিভি বক্সটি Google Chrome cast Ultra এবং অ্যাপল টিভি বক্সের সাথে তুলনা করেন তবে আপনি এই ডিভাইসটিতে এই দুটি পণ্যের একটি সুপার সমন্বয় খুঁজে পাবেন। এতে গুগল কাস্ট ইনব্লিট রয়েছে- এর মানে হল আপনি গুগল কাস্টের সম্পূর্ণ সুবিধা পাবেন। এটি Chrome cast Ultar 4K (Chrome cast 2 এর চেয়েও বেশি শক্তিশালী) হিসাবে কাজ করে। Mi TV Box টির আপনার ভয়েস দিয়ে টিভি নিয়ন্ত্রণ করার জন্য একটি স্মার্ট রিমোট রয়েছে যা অ্যাপল টিভির সঙ্গে বেশ মিল রয়েছে।

Say it to Search it
Say it to Search it

Mi TV Box 3 প্যাকেজে পাচ্ছেন

  • Mi TV Box
  • Smart Remote
  • HDMI Cable
  • Power Adapter
  • User manuals
Mi TV Box 3 প্যাকেজে
Mi TV Box 3 প্যাকেজে

সেটআপ করা খুব সহজ। পাওয়ার অ্যাডাপ্টার টি সংযোগ করুন এবং HDMI ক্যাবল দ্বারা আপনার টিভির সাথে সংযোগ করুন। এমনকি আপনি একটি ভয়েস কমান্ড দ্বারা সেটআপ করতে পারেন “ Ok Google! Setup my Device ” বাকি কাজ গুগল আপনার জন্য করবে।

Ok Google! Setup my Device
Ok Google! Setup my Device

Mi TV Box 3 এর মূল্য এই পণ্য সম্পর্কে সবচেয়ে উল্লেখযোগ্য পয়েন্ট। এর তুলনায় অন্যান্য শীর্ষ টিভি বক্সগুলি অত্যন্ত ব্যয়বহুল। অন্যদিকে, এই পণ্যটি পরের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের পণ্যটির অর্ধেক মূল্য, এবং এটিই এই টিভি বক্সকে বিশেষ চাহিদা সম্পন্ন করে তুলেছে। সর্বোপরি, আপনি যদি বহুমুখীতা এবং ব্যবহারযোগ্যতার দিক দিয়ে ভালো মানের পারফর্মেন্স সহ সাশ্রয়ী মূল্যের কিছু চান তবে এটি একটি দুর্দান্ত পণ্য।

Leave a Reply

Home
Hot Deals
Account
0
Cart