Best 5 microphone – বেস্ট ৫ টি মাইক্রোফোন Leave a comment

Best 5 microphone – বেস্ট ৫ টি মাইক্রোফোন, এই আর্টিকেলে আমরা আলোচনা করব অডিও রেকর্ডিং এর জন্য বাজেটের মধ্যে বেস্ট পাচটি মাইক্রোফোন নিয়ে। এই মাইক্রোফোনগুলি ইউজ করে আপনি অনায়াসে ইউটিউব ভিডিও, ব্লগ ভিডিও, অথবা শুধু অডিও রেকর্ড করতে পারবেন।

Havit M60:

জনপ্রিয় ইলেকট্রনিক ব্র্যান্ড “Havit” সস্তা হারে একটি উচ্চ-পারফর্মেন্স মাইক্রোফোন নিয়ে এসেছে, যার নাম Havit Microphone M60। আপনি যদি প্রফেশনাল ব্যাকগ্রাউন্ড noise cancellation প্রযুক্তি সম্পন্ন মাইক্রোফোন কিনতে চান তবে Havit M60 Microphone ব্যবহার করতে পারেন। এই প্রযুক্তি ব্যবহার করার মাধ্যমে আপনি ব্যাকগ্রাউন্ডের গোলমাল রোধ করে নিখুঁত voice clarity পাবেন। Havit M60 মিনি মাইক্রোফোন আকার ছোট, বহনের জন্য সহজ এবং যে কোন সময় আপনার চাহিদা অনুযায়ী ব্যবহার যোগ্য। High sensitivity এবং low impedance দ্বারা মূল ভয়েস সাউন্ড স্পষ্টভাবে রেকর্ড করে।  Sponge protective cover কার্যকরিভাবে পড়ে যাওয়া বা ঘষা খাওয়া থেকে মাইক্রোফোনকে সুরক্ষিত রাখে। mainstream song-singing APPs এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এই মাইক্রোফোনটি আপনি পাবেন ২৫০-৩৫০ টাকার মধ্যেই। এই প্রাইস রেঞ্জের মধ্যে এটি একটি বেস্ট মাইক্রোফোন।

Remax RMK K01:

Remax RMK K01 আকারে ছোট ও সহজে বহনযোগ্য চমৎকার song-singing মাইক্রোফোন। এই মিনি  মাইক্রোফোন সঙ্গীত বিনোদনের জন্য বিশেষ করে হলের বাইরে ব্যবহার করার জন্য সর্বোত্তম। আকারে ছোট বলে বাইরে বহন করে নিয়ে যাওয়ার বিরক্তি নেই। এই মাইক্রোফোনে মিউজিক অ্যাপস এর সাথে আপনি আপনার গাওয়া গানটি নিজস্ব ভঙ্গিতে রেকর্ডিংয়ের অনেক মজাদার এক্সপেরিয়েন্স  পাবেন। এর noise reduction system ব্যাকগ্রাউন্ডের গোলমাল প্রতিরোধ করে মূল শব্দ স্পষ্টভাবে রেকর্ড করে। এছাড়াও এর High sensitivity and low impedance এর সাথে karaoke echo bass sound system আপনাকে চমৎকার অভিজ্ঞতা দিবে। এর সাথে অন্তর্ভুক্ত ক্লিপের সাহায্যে আপনি সহজেই যেকোন স্ট্যান্ড অথবা ল্যাপটপ, ডেস্কটপ বা ফোনের সাথে সেট করতে পারবেন। আকর্ষনীয় এই ছোট মাইক্রোফোনটি আপনি পাবেন ৪০০-৫০০ টাকার মধ্যেই।

Boya M1:

এবার বলবো হাজারের ওপর কিছু বেস্ট মাইক্রোফোনের কথা। এই লিস্টে প্রথমেই উল্লেখ করতে চাই Boya M1 এর নাম। Boya M1 Microphone একটি সেরা ক্লিপ মাইক্রোফোন যা  স্মার্টফোন, কম্পিউটার এবং ডিএসএলআর ক্যামেরার সাথে কাজ করে। যে কোনও ধরণের ভিডিও বা পেশাদারী কাজের জন্য আপনার ভয়েস আরও স্পষ্ট করতে এই ব্যতিক্রমী মাইক্রোফোন অনন্য। এটির noise reduction সিস্টেম এর সাহায্যে  ব্যাকগ্রাউন্ডের গোলমাল প্রতিরোধ করে মূল শব্দ স্পষ্টভাবে রেকর্ড করে। এমনকি দীর্ঘ দূরত্ব থেকে একটি ভয়েস রেকর্ড করার জন্য বেস্ট মাইক্রোফোন। এটি 6 মিটার দীর্ঘ তারের একটি মাইক্রোফোন । এর ক্লিপ স্মার্টফোন, DSLR, এবং কম্পিউটারের সাথে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনি যদি YouTuber এবং ব্যয়বহুল মাইক্রোফোনের উপর অনেক ব্যয় করতে চান না তাহলে এটি আপনার জন্য সেরা পছন্দ হতে পারে। এটি যেকোনও অ্যান্ড্রয়েড এবং iOS ডিভাইসগুলির সাথে কাজ করে। ১১০০-১২০০ টাকা বাজেটের মধ্যে এটি আপনার বেস্ট চয়েস হতে পারে।

Boya M1DM:

এটি Boya ব্র্যান্ডের আরেকটি বেস্ট মাইক্রোফোন। এর স্পেসিফিকেশন Boya M1 এর মতই তবে এটি dual lavalier মাইক্রোফোন যা আপনি দুজন মিলে তৈরী করা যেকোন ভিডিওতে ইউজ করতে পারবেন। যে কোন dual made ভিডিওতে এটা আপনার ফাস্ট চয়েজ হবে। এর বাজার মুল্য ১৮০০-১৯০০ টাকার মধ্যে হয়ে থাকে।

Panasonic Boom Microphone:

Panasonic Boom Microphone একটি উচ্চ মানের অডিও রেকর্ডিং মাইক্রোফোন। এটির noise reduction সিস্টেম এর সাহায্যে  ব্যাকগ্রাউন্ডের গোলমাল প্রতিরোধ করে মূল শব্দ স্পষ্টভাবে রেকর্ড করে। শটগান ডাইরেকশনাল মোডে এটি নির্দিষ্ট দিক থেকে আসা শব্দ এবং স্টেরিও মোডে এটি একটি প্রশস্ত এলাকা জুড়ে রেকর্ড করবে। মাইক্রোফোনটিতে অন্তর্ভূক্ত রয়েছে 3.5 মিমি জ্যাক ক্যাবল, একটি মাইক হোল্ডার, ক্যাবল হোল্ডার, লক রিং, ট্রিপড / হট শু মাউন্ট, মিনি প্লাগ 6.5 ‘(10 মিটার ) ক্যাবল প্রসেসর, উইন্ডজামর এবং কেস।

অনাকাঙ্ক্ষিত বাতাসের শব্দটি কমিয়ে আনতে উইন্ডসামমার MS2 এ লাগানো যেতে পারে, তবে আপনি GH3 এ বাতাসের কাটা নির্বাচন করে আরও শব্দ কমাতে পারেন। যদি আপনি ইউটিউব ভিডিও বা অন্যান্য সাক্ষাত্কারের জন্য এন্ট্রি লেভেল Boom মাইক্রোফোন খুঁজছেন। এই প্যানাসনিক EM-2800 বুম মাইক্রোফোন খুব সাশ্রয়ী মূল্যের সঙ্গে সেরা পছন্দ হতে পারে।  EM-2800 উচ্চ পরিব্যাপ্ত শব্দ, দূরত্ব বা কাছাকাছি অবস্থার খুব কার্যকরীভাবে কাজ করে কারণ এটিতে সুইচের মাধ্যমে ইন্টেগ্রেটেড টেলি বা স্বাভাবিক ফাংশন বেছে নিতে পা্রবেন। এই মাইক্রোফোনটির বাজার মুল্য ১৫০০-১৬০০ টাকা পড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *